Saturday , December 5 2020
Breaking News
Home / বিনোদন / তিন তারকার ‘আনফিট’

তিন তারকার ‘আনফিট’

আগামী ঈদের জন্য প্রেমের উত্থান পতনের গল্প নিয়ে নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজ নির্মাণ করেছেন বিশেষ নাটক ‘আনফিট (এ জার্নি বাই লাভ)’। এটি রচনা করেছেন আসাদ জামান। একই নাটকে গল্পের প্রয়োজনে এবারই প্রথম একসঙ্গে অভিনয় করেছেন ইরেশ যাকের, জিয়াউল ফারুক অপূর্বও নাজিয়া হক অর্ষা। এরইমধ্যে রাজধানীর উত্তরায় একটি শুটিং হাউজে নাটকটির দৃশ্য ধারনের কাজ শেষ হয়েছে। নাটকটির গল্প প্রসঙ্গে রাজ বলেন, ‘নাটকটির গল্প আসলে এখনই বলে দিতে চাইনা। শুধু এতটুকুই বলি নাটকটির গল্প প্রেমের উত্থান পতন নিয়ে। দর্শকরা এ নাটকের গল্পে এবং প্রতিটি চরিত্রে নতুনত্ব খুঁজে পাবেন।’ ঈদে এটিএন বাংলায় এবং সিনেমাওয়ালা ইউটিউব চ্যানেলে নাটকটি প্রচার হবে।

যাযাদি রিপোর্ট রাজধানীর সাত সরকারি কলেজের ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্তি বাতিলের দাবির আন্দোলন থেকে ‘আপাতত’ সরে দাঁড়িয়েছে শিক্ষার্থীরা। সংকট সমাধানে প্রশাসনের পক্ষ থেকে ‘সুপারিশ প্রণয়ন কমিটি’ করায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। বৃহস্পতিবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে। গত মঙ্গলবার পর্যন্ত টানা তিনদিন বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনগুলোয় তালা দিয়ে ক্যাম্পাসে বিক্ষোভ করে আন্দোলনকারী শিক্ষার্থীরা। এতে কার্যত অচল হয়ে পড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়। আন্দোলনের চতুর্থ দিন বুধবার শিক্ষার্থীদের আন্দোলনে বাধা দেয় ছাত্রলীগ। সাত কলেজের অধিভুক্তি নিয়ে উদ্ভুত সমস্যার ‘বৈজ্ঞানিক’ সমাধানে সুপারিশ প্রণয়নের লক্ষ্যে গতকাল ১১ সদস্যের একটি কমিটি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিকে ১০ কার্যদিবসের মধ্যে সুপারিশ দিতে বলা হয়েছে। উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান মনে করেন, সাত সরকারি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করার পদ্ধতিটি ছিল ‘অবৈজ্ঞানিক’।

সংকট সমাধানে কমিটি করার প্রতিক্রিয়ায় বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে সংবাদ সম্মেলন করেন অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা। এর আগে তারা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন। সংবাদ সম্মেলনে আন্দোলনকারী শিক্ষার্থীদের মুখপাত্র ব্যবস্থাপনা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাকিল মিয়া বলেন, ‘কর্তৃপক্ষের আশ্বাসে আমরা ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তবে অন্যান্য কর্মসূচি চলমান থাকবে। প্রশাসনের দেয়া আশ্বাসকে পর্যবেক্ষণে রেখে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।’ আগামী রোববার বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আবদুল হামিদ বরাবর স্মারকলিপি দেবেন বলে জানান শাকিল মিয়া। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন যদি সাত কলেজের অধিভুক্তি বাতিল না করে বা কালক্ষেপণ করে, তাহলে তারা আবার আন্দোলনে নামবেন। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে সমাজবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী নাহিদ ইসলাম বক্তব্য রাখেন। সংবাদ সম্মেলন শেষে ক্যাম্পাসে আরেকটি বিক্ষোভ মিছিল করেন।

About Mamun

Check Also

নির্বাচন কমিশনের লজ্জা শরম হায়া বলতে কিচ্ছু নাই: ফখরুল

আমাদের দেশে যে নির্বাচন কমিশন আছে এটা একটা ঠুটো জগন্নাথ। এদের লজ্জা শরম হায়া বলতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *