Friday , November 27 2020
Breaking News
Home / বিনোদন / ফের উপস্থাপনায় আফসানা মিমি

ফের উপস্থাপনায় আফসানা মিমি

শোবিজ অঙ্গনে অনেকটাই অনিয়মিত অভিনেত্রী ও নির্মাতা আফসানা মিমি। চলচ্চিত্র, নাটক এবং বিজ্ঞাপন- কোথাও তার দেখা নেই দীর্ঘদিন ধরে। কালেভদ্রে উপস্থাপনা করতে দেখা যায় তাকে। তাও আবার বিশেষ দিবসের কোনো অনুষ্ঠানে। সেই ধারাবাহিকতায় দীর্ঘদিন পর ফের উপস্থাপনায় ফিরছেন এই অভিনেত্রী। এবারের ঈদে একাধিক অনুষ্ঠানে উপস্থাপনা করতে দেখা যাবে তাকে। এর মধ্যে চ্যানেল আইয়ের বিশেষ একটি সঙ্গীতানুষ্ঠান এবং এসএ টিভির আড্ডামূলক অনুষ্ঠানের রেকর্ডিং সম্পন্ন হয়েছে। আরও দুটি অনুষ্ঠানের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

আফসানা মিমি জানান, ঈদের দিন বিকাল ৫টা ৪০ মিনিটে চ্যানেল আইতে প্রচারিত হবে তার উপস্থাপনায় বিশেষ একটি সংগীতানুষ্ঠান। এতে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সৈয়দ আবদুল হাদী। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন অনন্যা রুমা। আর এসএ টিভিতে প্রচারিত হবে তার উপস্থাপনায় সেলিব্রেটি আড্ডা। এখানে শোবিজের কয়েকজন জনপ্রিয় তারকার সঙ্গে আড্ডা দেবেন তিনি। দুটি অনুষ্ঠানই দর্শকের বাড়তি বিনোদন দেবেন বলে জানান মিমি।

আফসানা মিমি বলেন, ‘বর্তমানে অভিনয় থেকে দূরে আছি। আমার একাডেমিকে ঘিরে এখন যত ব্যস্ততা। সকাল থেকে সন্ধ্যা অবধি আমি একাডেমিটা নিয়েই ব্যস্ত থাকি। উত্তরায় আমার বাংলাদেশ ফিল্ম অ্যান্ড টেলিভিশন একাডেমিতেই দিনরাত্রির সকল সময় চলে যায়। অভিনয়ের জন্য যে প্রস্তুতি, সময় এবং নিজেকে প্রস্তুত করা তার কোনোটাই আমার এখন নেই। অনেক সময় কোনো বন্ধু ডিরেক্টরের কথা রাখতে গিয়েও দেখা যায়- হুট-হাট করে অভিনয়টা করা হয়ে যায়। তবে অভিনয়ের জন্য মানসিকভাবে আমি প্রস্তুত নই। উপস্থাপনার বেলাতেও তাই। একান্ত অনুরোধেই আমি উপস্থাপনা করি। এবার ঈদের জন্য বেশ কয়েকটি নাটকে অভিনয় ও উপস্থাপনার প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিলেও উপস্থাপনার প্রস্তাব ফিরিয়ে দেয়া সম্ভব হয়নি। এমন কিছু মানুষের পক্ষ থেকে অনুরোধ এসেছিল, তাদের ফিরিয়ে দেয়া অপরাধের শামিল মনে হয়েছিল আমার কাছে।’

আফসানা মিমিকে সর্বশেষ উপস্থাপনা করতে দেখা যায় ২০১৮ সালের রোজার ঈদে, বিটিভির সংগীতবিষয়ক অনুষ্ঠান ‘মমতাজ অফট্র্যাক’ অনুষ্ঠানে। অনুষ্ঠানটির গ্রন্থনা ও পরিকল্পনা করেছেন বিটিভির মহাপরিচালক হারুন রশীদ। আফসানা মিমির উপস্থাপনায় গল্প কথার ফাঁকে ফাঁকে মমতাজ মোট আটটি গান শোনান সেই অনুষ্ঠানে। এসব গানের মধ্যে ছিল রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, লালনের গান, শাহ আব্দুল করিমের গান। এ ছাড়া একই ঈদে আফসানা মিমির উপস্থাপনায় চ্যানেল আইতে প্রচার হয় ‘তিন কন্যার গল্প’ নামের একটি বিশেষ অনুষ্ঠান। সেখানে অংশগ্রহণ করেন এপার বাংলার বিদ্যা সিনহা মিম এবং ওপার বাংলার ঋতুপর্ণা সেনগুপ্ত।

About Mamun

Check Also

নির্বাচন কমিশনের লজ্জা শরম হায়া বলতে কিচ্ছু নাই: ফখরুল

আমাদের দেশে যে নির্বাচন কমিশন আছে এটা একটা ঠুটো জগন্নাথ। এদের লজ্জা শরম হায়া বলতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *