Friday , November 27 2020
Breaking News
Home / খেলাধূলা / আবারো পারলেন না ধোনি; চেন্নাইয়ের বিপক্ষে কলকাতার লড়াকু জয়

আবারো পারলেন না ধোনি; চেন্নাইয়ের বিপক্ষে কলকাতার লড়াকু জয়

আইপিএলের ২১তম ম্যাচে কেকেআরকে নাগালের মধ্যে বেঁধে রাখা সত্ত্বেও গুরুত্বপূর্ণ ম্যাচে জিততে পারল না চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র সিং ধোনিদের আটকে যেতে হল জয় থেকে ১০ রান দূরে। বরং বলা ভালো যে, ছোটখাটো পুঁজি নিয়ে চেন্নাইয়ার কাছ থেকে লড়াকু জয় ছিনিয়ে নিল কলকাতা।

টস জিতে প্রথমে ব্যাট করে কলকাতা নাইট রাইডার্স নির্ধারিত ২০ ওভারে ১৬৭ রানে অল-আউট হয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে চেন্নাই ৫ উইকেটের বিনিময়ে ১৫৭ রানের বেশি তুলতে পারেনি। আর এই জয়ে পয়েন্ট টেবিলের তিন নম্বরে উঠে এল কেকেআর।

আবু ধাবিতে টসে জিতে ব্যাটিং করতে নেমে প্রথমবার ওপেনিংয়ে নামা রাহুল ত্রিপাঠির ব্যাটে ভাল সূচনা পায় কলকাতা। তবে আরেক ওপেনার শুভমান গিল বেশি দূর যেতে পারেননি৷ ফিরে যান ১১ রান করেই। ওয়ান ডাউনে নামা নিতিশ রানাও ফেরেন ব্যক্তিগত ৯ রানে।

মূলত নাইটদের তেমন কোন ব্যাটসম্যানই ত্রিপাঠির সাথে জুটি বাঁধতে পারেনি। ব্যর্থ হয়েছেন মরগান, রাসেল, কার্তিকও। তবে দারুণ ব্যাটিংয়ে ৩১ বলে তুলে নেন ফিফটি। কারো সাথে তেমন জুটি না হলেও একাই ৫১ বলে ৮ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৮১ রানের ইনিংস খেলকে দলকে লড়াকু পূঁজি এনে দেন ত্রিপাঠি। তার বিদায়ের পর একের পর এক উইকেট হারিয়ে ১৬৭ রানে অলআউট হয় কেকেআর।

সংক্ষিপ্ত স্কোর:
কলকাতা নাইট রাইডার্স: ১৬৭/১০(২০)
রাহুল ত্রিপাঠি ৮১(৫১), প্যাট কামিন্স ১৭(৯)*।
ব্রাভো ৩/৩৭, কারান শর্মা ২/২৫।

চেইন্নাই সুপার কিংস: ১৫৭/৫ (২০)
ওয়াটসন ৫০, রাইডু ৩০, জাদেজা ২১*

চেন্নাই সুপার কিংসের একাদশ
শেন ওয়াটসন, ফাফ ডু প্লেসিস, আম্বাতি রায়ডু, কেদার যাদব, এমএস ধোনি (উইকেটরক্ষক ও অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, ডোয়েন ব্র্যাভো, স্যাম কারান, শার্দুল ঠাকুর, কারান শর্মা, দীপক চাহার।

কলকাতা নাইট রাইডার্স একাদশ: শুভমান গিল, সুনিল নারিন, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক ও অধিনায়ক), নিতিশ রানা, ইয়ন মরগ্যান, আন্দ্রে রাসেল, কমলেশ নাগরকোটি, প্যাট কামিন্স, শিবাম মাভি, কুলদিপ যাদব, বরুন চক্রবর্তী।

About noman munshi

Check Also

হেটমায়ার ঝড়ে দিল্লির বড় সংগ্রহ

আইপিএলের ২২তম ম্যাচে আগে ব্যাট করতে নেমে হেটমায়ার – স্টয়নিসের ব্যাটে রাজস্থান রয়্যালসকে ১৮৫ রানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *