Sunday , December 6 2020
Breaking News
Home / Uncategorized / সরকারকে আর সময় দেয়া যাবে না,মির্জা ফখরুল

সরকারকে আর সময় দেয়া যাবে না,মির্জা ফখরুল

সরকারকে আর সময় দেয়া যাবে না বলে হুশিয়ারি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিভিন্ন স্থানে নারী নি-র্যাতন বৃদ্ধি পাওয়ার প্রে-ক্ষাপটে জাতিসংঘের মহাসচিব প-র্যন্ত উ-দ্বেগ প্রকাশ করেছেন। একটা জাতির জন্য এর চেয়ে লজ্জা কী হতে পারে।ফখরুল বলেন- যে জাতি স্বাধীনতার জন্য যু-দ্ধ করেছে, গণত-ন্ত্র প্র-তিষ্ঠা অতীতে করেছিল, আজকে উ-ন্নয়নের জন্য লড়াই করছে

 

 

 

সেই জাতিকে ধ-র্ষ-ণের মতো ভ-য়ঙ্ক-র একটা অব-স্থায় আজকে চিত্রিত হতে হচ্ছে। এ থেকে উ-ত্তরণের একমাত্র পথ হচ্ছে-আমাদের ঐক্য-বদ্ধ হতে হবে। এই সরকারকে সরাতে হবে। এরা জনগণের বি-রুদ্ধে সরকার।শু-ক্রবার রাজধানীর জাতীয় প্রেস -ক্লাবের সামনে এক মানববন্ধ-নে তিনি এসব কথা বলেন।‘সরকারি দলের দু-র্বৃত্ত-দের হাতে সিলেটের এমসি কলেজ প্রা-ঙ্গনে নববধূর স-ম্ভ্রমহানি, নোয়াখালীর বেগমগ-ঞ্জে এক গৃ-হবধূ-কে বিব-স্ত্র করে নি-র্যাতনে-র ঘট-নাসহ সারা দেশে অব্যাহত নারী ও শি-শুর ওপর সহিং-স্রতা-র প্রতিবাদে’ ক-র্মসূচির আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল।

 

 

 

 

মির্জা ফখরুল বলেন, সমাজের এই ভ-য়াবহ-তা, বেঁচে থাকার অধিকার, গ-ণতান্ত্রি-ক অধিকার যদি প্রতি-ষ্ঠা করতে হয় আমাদের সবাইকে ঐ-ক্যব-দ্ধ হওয়া ছাড়া কোনো বি-কল্প নেই। দলমত-ধ-র্ম-বর্ণ-গোত্র নি-র্বি-শেষে ঐক্য-বদ্ধ হয়ে এই সরকারকে সরাসরি বলতে হবে- আর কোনো সময় দেয়া যাবে না। আর কোনো সময় দিলেই এখন এর পরিণতি ভালো হবে না। আসুন আজকে আমরা ঐ-ক্য-বদ্ধ হয়ে গণত-ন্ত্রকে প্র-তি-ষ্ঠার জন্য গ-ণত-ন্ত্রের মাতা দেশনেত্রী খালেদা জিয়াকে মু-ক্ত করার জন্য, তারেক রহমানকে ফিরিয়ে আনার জন্য। আমরা এদেশের মানুষের অধিকার প্র-তিষ্ঠা করতে চাই। আমরা জনগণের অধিকার প্রতি-ষ্ঠা করতে চাই, নারী ও শিশু-দের অধিকার প্রতিষ্ঠা করতে চাই। আসুন সবাই সেই লক্ষ্যে ঐ-ক্যব-দ্ধ হই।

 

 

 

 

শি-ক্ষা বোর্ডের সার্কুলার প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, পত্রিকায় একটা খবর এসেছে যে, উচ্চ মাধ্য-মিক পরীক্ষা যারা দিচ্ছে বা যারা স্কুলে পড়ছে তাদের উদ্দেশ্যে উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে একটা সার্কুলার দেয়া হয়েছে। এই সার্কুলারের মধ্যে লিখেছে যে, তারা কেউ এমন কোনো সোশ্যাল মি-ডিয়াতে কোনো বক্তব্য দিতে পারবে না যেটা সরকারের বি-রু-দ্ধে যাবে, সরকারের ভাব-র্মূতি ক্ষু-ণ্ণ করবে। এই থেকেই প্রমাণিত হয়, আজকে একেবারে ছাত্রদেরকে, কি-শোরদের-কে, তরুণদেরকে কীভাবে নি-য়ন্ত্র-ণ করার চেষ্টা করছে সরকার। বি-স্মিত হতে হয় যে. স্কুল-কলেজ পর্যায়ে সার্কুলার জারি করে তাদের ম-তপ্রকা-শের যে স্বা-ধীনতা তা ধ্বংস করা হচ্ছে। এটা শুধু এখানে নয়, সারা দেশে সাংবাদিকরা, রাজনীতিবিদরা, এমনকি যারা আইন পেশায় আছেন তারাও আজকে তাদের মতামত প্রকাশ করতে পারছে না।

 

About noman munshi

Check Also

Singaporean Dickson Yeo jailed 14 months in US for spying for China

WASHINGTON — A Singaporean academic who recruited American officials to provide classified political and defence …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *