Wednesday , December 2 2020
Breaking News
Home / রাজনীতি / বর্তমান স’রকার ভোট ডাকাত, তারা আরেকটি ১/১১ চাচ্ছে: নুর

বর্তমান স’রকার ভোট ডাকাত, তারা আরেকটি ১/১১ চাচ্ছে: নুর

স’রকার ক্ষ’মতায় টিকে থাকতে সারাদেশে দেলোয়ার বাহিনী গড়ে তুলেছে বলে অভিযোগ করে ঢাবির সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, বর্তমান স’রকার ভোট ডাকাত, তারা আরেকটি ১/১১ চাচ্ছে। শুক্রবার (৯ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে ধ’র্ষণ ও নি’পীড়নের বি’রুদ্ধে ছাত্র-জনতার ব্যানারে আয়োজিত এক সমাবেশে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, স’রকারের অ’পকর্মগুলো এখন আসতে শুরু করেছে। আমরা স’রকারের পতন চাই না, আপনারা সসম্মানে বিদায় নেন। সময় ফুরালে হয়তো আর এ সময়টাও পাবেন না।

নুর বলেন, স’রকারের এ চ’ক্রান্ত কোনো দিনই আমরা সফল হতে দেবো না। প্রয়োজনে জীবন দিয়ে গণতন্ত্রকে রক্ষা করবো।

তিনি আরও বলেন, ক্ষ’মতায় টিকে থাকতে স’রকার হাজারো দেলোয়ার বাহিনী তৈরি করেছে। এ দেলোয়াররাই রাতের অন্ধকারে ভোট ডাকাতি করেছে। আজ তারাই ক্ষ’মতার দাপটে মায়ের সামনে মে’য়েকে কিংবা ঘরের দরজা ভে’ঙে ধ’র্ষণের মতো নিলজ্জ খেলায় মেতে উঠেছে।

গণসমাবেশে নাগরিক ঐক্যের আহ্ববায়ক মাহমুদুর রহমান মান্না যোগ দিয়ে বলেন, পাকিস্তান আমলেও দেশের এতো বাজে অবস্থা ছিল না। নুর ও তার সহযোদ্ধাদের বি’রুদ্ধে মিথ্যা ধ’র্ষণ মা’মলা দেয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আসিফ নজরুল, অধ্যাপক ড. আবদুজ জাহের, নারিক ঐক্যর আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বামজোট নেতা সাইফুল হক। সংহতি প্রকাশ করে ড. রোবায়েত ফেরদৌস, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, সৈয়দ আবুল মকসুদ প্রমুখ।

আরো পড়ুন

ক্ষ’মতা দেওয়া এবং টিকিয়ে রাখার মালিক একমাত্র আল্লাহ তাআলা : ওবায়দুল কাদের

কারো দয়ায় নয়, স’রকার জনগণের ই’চ্ছায় টিকে আছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, স’রকারকে সময় দেওয়ার বিএনপি কে? ক্ষ’মতা দেওয়া ও টিকিয়ে রাখার মালিক একমাত্র সৃষ্টিকর্তা।

আজ শুক্রবার (৯ অক্টোবর) বিকেল তার স’রকারি বাসভবনে সাংবাদিকদের ব্রিফিং কালে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, কোন অ’পরাধ সংগঠিত হওয়ার সাথে সাথেই স’রকার ব্যবস্থা নিচ্ছে এবং অ’ভিযুক্তদের আইনের আওতায় আনছে। বিএনপি মাঠে নামার আগেই স’রকার অ’পরাধীদের গ্রে’ফতার অ’ভিযান শুরু করে দেয়, দলীয় পরিচয় অ’পরাধীদের শা’স্তি থেকে রেহাই দিতে পারবে না।

 

অ’পরাধীদের বি’রুদ্ধে স’রকারে ক’ঠোর অবস্থান তুলে ধরে কাদের বলেন, স’রকার অ’পরাধীদের আশ্রয়-প্রশ্রয়তো দিচ্ছেনই না বরং শা’স্তির বিধান আরো ক’ঠোর করতে আইন সংশোধ’নের উদ্যোগ নিয়েছে সর্বোচ্চ শা’স্তির বিধান রেখে, যা প্রধানমন্ত্রীর নির্দেশে মন্ত্রীসভায় আইন সংশোধ’নের প্রস্তাব উত্থাপন করা হবে।

About noman munshi

Check Also

শেরাটনের সামনে ধ’র্ষ’ণবি’রো’ধী মি’ছি’লে পু’লিশের বা’ধা, চ’লছে বি’ক্ষো’ভ

দেশজুড়ে ধ’র্ষ’ণের প্র’তি’বা’দে দেশের বিভিন্ন স্থানে ধ’র্ষ’ণের বি’রু’দ্ধে প্র’তি’বা”দ করছে বিভিন্ন ছাত্র সংগঠন। রাজধানী ঢাকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *