Sunday , December 6 2020
Breaking News
Home / স্বাস্থ্য / ২০ থেকে ২২ বছরের মধ্যে বিয়ে না হলে মেয়েদের যে গোপন সমস্যা হয়

২০ থেকে ২২ বছরের মধ্যে বিয়ে না হলে মেয়েদের যে গোপন সমস্যা হয়

বিডি রিপোর্ট: একটি মেয়ের ঠিক ২০ বছর পেরলেই পাড়া প্রতিবেশী আ’ত্মিয় স্বজন মা বাবা সবার একটাই মাথা ব্যাথা হয়ে ওঠে, যে মেয়ের বিয়ে দেওয়ার সময় হয়ে এল।

 

সেই নিয়ে তারা জুড়ে ফেলে হাজার প্রশ্ন। এই প্রশ্নের উত্তর দিতে দিতে ২৫ বছরের বেশি অবিবাহিত মেয়েদের কাছে বি’রক্তির হয়ে ওঠে এই পাড়া প্রতিবেশী আ’ত্মিয় স্বজনরা। কিন্তু শুধু এখানেই শেষ না। গল্পে বেঁচে আছে আরো অনেক বেশি কিছু।

 

আরো অনেক সমস্যাই ফেস করতে হয় ২৫ বছরের ওপরের অবিবাহিত মেয়েদের। তাদের মধ্যে প্রথম হল সকাল বেলায় ঘুম থেকে উঠেই মা বাবার হা হু’তাশ। কবে বিয়ে করবি? বয়স তো অনেক হল। এর পর আর কেউ বিয়ে করবে না, ইত্যাদি ইত্যাদি। ওইরকম কথা শুনে যেকোন মেয়ের নিজেকেই অ’পরাধি মনে হওয়াটা অস্বাভাবিক কিছু না।

 

বাইরে কোথাও বেরালে বা অফিসে চার পাসের লোকেদের কাছে এই জিনিসটি খুবই ম’নোরঞ্জন করার মত একটি বিষয়। কবে আর বিয়ে করবে ও? কি জানি কি ব্যাপার। এইসব কথা কোন আইবুড়ো মেয়েই শুনতে পারে না। না চাইতেও তাকে পাশ কা’টিয়ে চলে যেতে হয়। কোন রকম বিয়ে বাড়িতে যাওয়া বা যে কোন অনুষ্ঠান বাড়িতে যাওয়াটা তার জন্য হয়ে ওঠে একটি মহা চা’পের বিষয়।

 

তার কারন হল যেখানেই তুমি যাও না কেন তোমাকে হাজার একটা প্রশ্নের সম্মুখিন হতে হবে। যার মধ্যে প্রথম প্রশ্নটি হবে কি গো তোমার বিয়ে তে খাবো তো নাকি? বিয়ে টা কবে করছো মা? কোন অনুষ্ঠানে গিয়ে যে একটু ভালো ভাবে তৃপ্তি করে চেটে পুটে খাবে সেটারও কোন উপায় নেই। সেখানেও সেই একঘেয়ে প্রশ্নের সম্মুখিন হতে হয় মেয়েটি কে। বিয়ে কেন হচ্ছে না? বয়স বেড়ে যাওয়াতে চলে আসে পোশাক আসাক পরার ওপরেও রে’স্ট্রিক্সন।

 

একটু জ’মকালো জামা কাপর পড়লো তা নিয়ে লোকে কটুক্তি করার একটা সামান্য সুযোগও ছাড়ে না। যখন কোন অনুষ্ঠান বাড়িতে নিজের থেকে ছোট বয়সি মেয়েদের বর বা ব’য়ফ্রেন্ডের হাত ধরে সে ঘুরতে দেখে তখন তার নিজের মধ্যেও একটা খারাপ লাগা চলে আসে। বয়স বেড়ে যাওয়াতে বিয়ে না হলে অনেক কু’প্রস্তাবের সম্মুখীনও হতে হয় একজন একা মহিলাকে। শুধু তাই নয় একজন মেয়ের বিয়ে না হলে তার চরিত্রের দিকে আঙুল তুলতে ছাড়েন না পাড়া প্রতিবেশী এমন কি আত্মীয়স্বজনেরাও।

About noman munshi

Check Also

স্ট্রোকের পূর্বাভাস !

পৃথিবীতে যত মানুষ স্ট্রোক করে মারা যান তাদের বড় একটা অংশের বিপদ শুরু হয় বাথরুম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *