Sunday , December 6 2020
Breaking News
Home / রাজনীতি / শেরাটনের সামনে ধ’র্ষ’ণবি’রো’ধী মি’ছি’লে পু’লিশের বা’ধা, চ’লছে বি’ক্ষো’ভ

শেরাটনের সামনে ধ’র্ষ’ণবি’রো’ধী মি’ছি’লে পু’লিশের বা’ধা, চ’লছে বি’ক্ষো’ভ

দেশজুড়ে ধ’র্ষ’ণের প্র’তি’বা’দে দেশের বিভিন্ন স্থানে ধ’র্ষ’ণের বি’রু’দ্ধে প্র’তি’বা”দ করছে বিভিন্ন ছাত্র সংগঠন। রাজধানী ঢাকার ঐতিহাসিক শাহাবাগ মোড়েও গত দুদিন যাবৎ চলছে প্রতিবাদ।

এদিকে আজ মঙ্গলবার (৬ অক্টোবর) দুপুর দেড়টার দিকে একটি ধ’র্ষ’ণবি”রোধী মিছিল শাহাবাগ মোড় থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশে রওনা দিলে রা’জধানীর হো’টেল ইন্টারকন্টিনেন্টালের সামনে পুলিশের বা’ধার মু’খে প’ড়ে।

নোয়াখালীর বেগমগঞ্জে এক গৃ’হব’ধূ’কে বি’ব’স্ত্র করে ব’রো’চিত নি’র্যা’তনসহ দেশের বিভিন্ন স্থানে ধ’র্ষ’ণ’ ও নারী নি’র্যা’তনের প্র’তি’বা’দে বি’ভিন্ন সংগঠনের ডাকে এ কর্মসূচি পালন করা হচ্ছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, শাহবাগ মোড়ের গণজমায়েত থেকে দুপুর দেড়টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশে রওনা দেয় ধ’র্ষ’ণ’বি’রো’ধী মিছিলটি। আ’ন্দো’লনকা’রীরা প্রথমে শা’হবাগ থেকে টিএসসির দিকে যান।

সেখানে রাজু ভা’স্কর্যের পা’দদেশে অবস্থান নেওয়া আ’ন্দো’লনকারীদের সঙ্গে নিয়ে রওনা দেয় মি’ছিল’টি। কিছুক্ষণ পর হোটেল ইন্টারকন্টিনেন্টালের সামনে পৌঁছালে পুলিশ তাতে বা’ধা দেয়। এ’কপর্যায়ে আ’ন্দো’লনকারীরা সেখানেই অবস্থান নিয়ে বি’ক্ষো’ভ প্র’দর্শন করতে থাকে। দুপুর ১টা ৫০ মিনিটে এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত বি’ক্ষো’ভ চলছিল।

এর আগে ‘ধ’র্ষ’কের বি’রু’দ্ধে বাংলাদেশ’ ব্যা’নারে আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে শুরু হয় গ’ণজমায়েত। ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টসহ প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতাকর্মীরা কালো পতাকা নিয়ে এতে যোগ দেন। অংশ নেন সাহিত্যিক, লেখক, ব্ল’গাররা‌ও। আন্দোলনকারীরা জানান, আজকের কর্মসূচিতে বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা অংশ নিচ্ছেন।

এঁদের মধ্যে রয়েছেন যুব সংগঠন, সাং’স্কৃতিক সংগঠনসহ বিভিন্ন সং’গঠনের নেতাকর্মীরা। যোগ দিয়েছেন স’স্তরের সাধারণ মানুষও। এছাড়া টিএসসির রাজু ভা’স্কর্যের পাদদেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ব্যা’নারে অবস্থান কর্মসূচি পালন করে। মূলত সেখানে বিভিন্ন হলের ডাকসু নেতারা ছিলেন। তাঁদের সঙ্গে যোগ দেন সাধারণ শিক্ষার্থীরা।

এসব সাধারণ শিক্ষার্থীরা আসেন রাজধানীর মো’হাম্মদপুর, মিরপুরসহ বিভিন্ন এলাকা থেকে। এর আগে বেলা সাড়ে ১১টার দিকে অবস্থান নেন আ’ন্দো’লনকারীরা। এর আগে বৃ’ষ্টি উপেক্ষা করে শাহবাগ মোড়ে আসতে শুরু করেন ধ’র্ষ’ণবি’রো’ধী আন্দোলনকারীরা। তবে কর্মসূচিতে বাধা আসে বৃ’ষ্টির কারণে। পরে বৃষ্টি কমলে বেলা ১২টার দিকে শু’রু হয় কর্মসূচি।

About noman munshi

Check Also

ভ্যাকসিন কিনতে জাপানের কাছে ৫০০ মিলিয়ন ডলার চেয়েছে বাংলাদেশ

মহামারি করোনা ভাইরাসের ভ্যাকসিন সংগ্রহের জন্য জাপানের কাছে ৫০০ মিলিয়ন ডলার আর্থিক সহায়তা চেয়েছে বাংলাদেশ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *